দেশজুড়ে যত বিজিবি, ঢাকায় এখন তারচেয়ে বেশি!

0

বিএনপি চেয়ারাপারসন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণার আগের রাতে রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাতে নির্জনতার সুযোগে নাশকতা করতে পারে এজন্য রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পুলিশ ও র‌্যাবের পাশাপাশি তারা টহল দেবে। বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাজধানীতে বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মহসিন রেজা।

প্রতিবেদককে বিজিবির এই কর্মকর্তা বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের অনুরোধে বিজিবি নামানো হচ্ছে।

এর আগে দেশের ৭ জেলায় বিজিবি মোতায়েন করা হয়। জেলাগুলোর মধ্যে আছে- সিরাজগঞ্জে ৩ প্লাটুন, বগুড়ায় ৩ প্লাটুন, নারায়ণগঞ্জে ৩ প্লাটুন, নোয়াখালীতে ১ প্লাটুন, লক্ষ্মীপুরে ১ প্লাটুন এবং চাঁদপুরে ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাটেও মোতায়েন করা হয়েছে বিজিবি। এছাড়া রাজশাহী শহরে র‍্যাব, পুলিশ ও বিজিবির যৌথ টহল দিচ্ছে।

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় হচ্ছে। রায়কে কেন্দ্র করে রাজনৈতিক মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা তৎপরতা শুরু করেছে।

রায় নিয়ে সৃষ্ট উত্তেজনার মধ্যে রাজধানীর প্রবেশপথগুলোতে তল্লাশির পাশাপাশি মহাসড়কে কড়া নজরদারি শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। দেশের বিভিন্ন জায়গায় নৌপথ, রেলস্টেশন এবং বাস টার্মিনালে তল্লাশি চলছে।

এদিকে খালেদা জিয়ার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপিনেত্রী বলেছেন, এই রায় প্রধানমন্ত্রী লিখে দিয়েছেন। এটা কী আদালত অবমাননা নয়? তিনি বলেছেন, আদালত যতি ইতিবাচক রায় দেন, তাহলে মেনে নেবেন। না হলে আন্দোলন করবেন। এই বক্তব্য রায়ের আগে দেওয়া কী আদালত অবমাননা নয়? রায়কে আইনিভাবে মোকাবিলা না করে, আদালতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন না করে, আইনিভাবে মোকাবিলার কথা না বলে, অপরাজনীতির কৌশল অবলম্বন করেছেন। নিজের অপরাধকে ঢাকার জন্য পুরো জাতিকে জিম্মি করে বিদ্বেষমূলক বক্তব্য উপস্থাপন করেছেন।’


এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। ebizctg.com-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে ebizctg.com আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।